1. info@shikorsongbad.com : শিকড় সংবাদ :
শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ০৬:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কচুয়ার তেতৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন। কচুয়ায় প্রাণের টানে রক্তদানের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কচুয়ায় আলহাজ¦ সুলতান ভূঁইয়া কমপ্লেক্স ও এতিমখানায় অনুদানের চেক হস্তান্তর কচুয়ায় গ্রেফতারকৃত আসামীসহ দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন পালাখাল উচ্চ বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবসে আলোচনা সভা,সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ইতিহাস-ঐতিহ্যের মুড়ি ভাজার মহল্লা কচুয়ার কাদলা গ্রাম কচুয়ার আশারকোটা সপ্রাবি’র বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক, পুরস্কার বিতরণ ও শিক্ষকের বিদায় সংবর্ধনা কচুয়ার সন্তান রামিসা মোশাররাত কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিারিং-এ (CSE) কৃতিত্বের সাথে উত্তীর্ণ স্যোসাল মিডিয়ার কল্যানে খুঁজে পাওয়া গেল ক্যান্সার আক্রান্ত সুরাইয়া আক্তারকে ॥ চেক হস্তান্তর

আলু পেঁয়াজের বাজারে অভিযান, ১৬ প্রতিষ্ঠানের জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ২২৪ বার পড়া হয়েছে

আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে সারাদেশে পাইকারি ও খুচরা বাজারের ১৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) রাজধানী ঢাকাসহ সারাদেশে বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সার্বিক নির্দেশনায় ও বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের পরামর্শ এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে রাজধানীর শ্যামবাজার, নয়াবাজার ও বাবু বাজারে এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকিকালে আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেল, আদাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশর ১৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকিকালে চাল, আলু, পেঁয়াজের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews
error: Content is protected !!