1. info@shikorsongbad.com : শিকড় সংবাদ :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কচুয়ায় যুবলীগ নেতা নিমাই সরকারের উপর হামলা , থানায় অভিযোগ কচুয়ার গাউছিয়া ওয়াদুদীয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরন আওয়ামী লীগের দলীয় বহিস্কারাদেশ প্রত্যাহার কচুয়ার আব্দুস সামাদ আজাদের কচুয়ার সাচার ডিগ্রি কলেজে নবীনবরণ অনুষ্ঠিত কচুয়া প্রেসক্লাবের আয়োজনে মাস ব্যাপী শিল্প ও পণ্য মেলার উদ্বোধন পাথৈর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা কচুয়ার সাবেক এমপি রনির ছোট ভাই ইসমাইল মিয়াজী ল্যাব এইড হাসপাতালে ভর্তি কচুয়ার তুলপাই হযরত দারাশাহ (রা:) জামে মসজিদের সভাপতি হলেন সমাজসেবক আজিজুর রহমান পাটওয়ারী সেঙ্গুয়া দক্ষিন পাড়া দরিদ্র কল্যাণ সংস্থার উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা কচুয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান ও ঢেউটিন বিতরণ

টি-টোয়েন্টির রাজা এবার হলেন ‘ছক্কার হাজারি’

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ২০৪ বার পড়া হয়েছে

কুড়ি ওভারের মারকাট ক্রিকেটে তার তুলনা তিনি নিজেই। রান, সেঞ্চুরি, ছক্কা, চার কিংবা ম্যাচ জেতানো ইনিংস- কোনোটিতেই তার ধারেকাছে নেই আর কোনো ক্রিকেটার। টি-টোয়েন্টি ফরম্যাটে তিনিই রাজাধিরাজ।

এতক্ষণে বুঝে নেয়ার কথা, বলা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইলের কথা। যার ব্যাটিংয়ের ইতিহাস লেখার খাতায় এবার জমা হয়েছে নতুন এক কীর্তি। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে হাঁকিয়েছেন এক হাজার ছক্কা!

শুক্রবার আবুধাবিতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে ব্যক্তিগত ইনিংসের সপ্তম ছক্কা হাঁকানোর মাধ্যমে ‘ছক্কার হাজারি’ হয়েছেন দ্য ইউনিভার্স বস গেইল। কার্তিক ত্যাগির বাউন্সারে সজোরে হাঁকিয়ে বল সীমানাছাড়া করেন তিনি।

পরের ওভারে জোফরা আর্চারকে গ্যালারিতে পাঠিয়ে কুড়ি ওভারের ক্রিকেটে নিজের ছক্কার সংখ্যাকে নিয়ে গেছেন ১০০১-এ। অথচ এই ফরম্যাটে ৭০০ ছক্কাও নেই বিশ্বের আর কোনো ক্রিকেটারের। দ্বিতীয় সর্বোচ্চ ৬৯০টি ছক্কা মেরেছেন গেইলের স্বদেশি কাইরন পোলার্ড।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার রেকর্ড
১/ ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ) : ৪০১ ইনিংসে ১০০১ ছক্কা
২/ কাইরন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ) : ৪৬৬ ইনিংসে ৬৯০ ছক্কা
৩/ ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড : ৩৬৪ ইনিংসে ৪৮৫ ছক্কা
৪/ শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া) : ৩৩৫ ইনিংসে ৪৬৭ ছক্কা
৫/ আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ) : ২৮৬ ইনিংসে ৪৪৭ ছক্কা

রাজস্থানের বোলারদের পিটিয়ে ৮ ছক্কার মারে ছক্কার হাজারি হলেও, একটা আক্ষেপ ঠিকই থাকার কথা গেইলের। কেননা মাত্র ১ রানের জন্য টি-টোয়েন্টিতে নিজের ২৩তম সেঞ্চুরি করতে পারেননি তিনি। আউট হয়েছেন ৬৩ বলে ৯৯ রান করে।

যার ফলে এখন আইপিএলে সর্বোচ্চ সেঞ্চুরির পাশাপাশি সর্বোচ্চ ৯৯ রানের ইনিংসের মালিকও গেইল। আইপিএলের গত আসরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৯৯ রানে অপরাজিত ছিলেন তিনি। আর এবার আউটই হয়ে গেলেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে।

আইপিএলে এর আগে ৯৯ রানে আউট হয়েছেন মাত্র তিনজন ব্যাটসম্যান। তারা হলেন বিরাট কোহলি, পৃথ্বি শ এবং ইশান কিশান। এর মধ্যে শেষেরটি আবার এবারের আইপিএলে গেইলের দল কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষেই।

যদিও ৯৯ রানে আউট হওয়ায় কোনো আক্ষেপ-হতাশা নেই সদা আমুদে গেইলের কণ্ঠে। পাঞ্জাবের ইনিংসকে ১৮৫ রানে পৌঁছে দেয়ার পর ব্রডকাস্টারদের গেইল জানিয়েছেন, ৯৯ রানে আউট হলেও, তার নিজের কাছে এটিই সেঞ্চুরিই।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews
error: Content is protected !!