1. info@shikorsongbad.com : শিকড় সংবাদ :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কচুয়ায় যুবলীগ নেতা নিমাই সরকারের উপর হামলা , থানায় অভিযোগ কচুয়ার গাউছিয়া ওয়াদুদীয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরন আওয়ামী লীগের দলীয় বহিস্কারাদেশ প্রত্যাহার কচুয়ার আব্দুস সামাদ আজাদের কচুয়ার সাচার ডিগ্রি কলেজে নবীনবরণ অনুষ্ঠিত কচুয়া প্রেসক্লাবের আয়োজনে মাস ব্যাপী শিল্প ও পণ্য মেলার উদ্বোধন পাথৈর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা কচুয়ার সাবেক এমপি রনির ছোট ভাই ইসমাইল মিয়াজী ল্যাব এইড হাসপাতালে ভর্তি কচুয়ার তুলপাই হযরত দারাশাহ (রা:) জামে মসজিদের সভাপতি হলেন সমাজসেবক আজিজুর রহমান পাটওয়ারী সেঙ্গুয়া দক্ষিন পাড়া দরিদ্র কল্যাণ সংস্থার উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা কচুয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান ও ঢেউটিন বিতরণ

স্বাভাবিক হচ্ছে দেশের সাংস্কৃতিক অঙ্গন

ডেস্ক নিউজ
  • প্রকাশিত: শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ১৯৩ বার পড়া হয়েছে

করোনাকে সঙ্গে নিয়েই স্বাভাবিক হচ্ছে দেশ। ব্যাংক-বীমা, অফিস কার্যক্রম ইতিমধ্যে পুরোভাবেই চালু হয়েছে। অন্যান্য অঙ্গনের মত সাংস্কৃতিক অঙ্গণও তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে মঞ্চ নাটক, সঙ্গীত, নৃত্যসহ ললিতকলার সব শাখা। এরইমধ্যে স্বল্প পরিসরে শুরু হয়েছে রুপালি পর্দার কাজও।

করোনা ভাইরাস সংক্রমনের প্রভাবে প্রায় ৬ মাস ধরে বন্ধ ছিল দেশের চলচ্চিত্র, মঞ্চ নাটকসহ সকল সাংস্কৃতিক কর্মকান্ড। নাটক-সিনেমায় শারিরীক দূরত্ব মেনে কাজ করা সম্ভব হয় না। আর তাই বন্ধই হয়ে গিয়েছিল নাটকের মঞ্চায়ন ও চলচ্চিত্রের শ্যুটিং।

এমন পরিস্থিতিতে নাজুক অবস্থায় পড়ে শিল্পী-কলাকুশলীদের জীবন। তবে ধীরে ধীরে বদলে যাচ্ছে দৃশ্যপট। ঝিমিয়ে পড়া এফডিসি ফিরে পাচ্ছে প্রাণের স্পন্দন। চলছে, সিনেমা-শ্যুটিংয়ের প্রস্তুতি।

যদিও সংস্কৃতিকর্মী ও শিল্পীদের প্রণোদনা সহায়তা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী। তিনি জানান, সাংস্কৃতিক অঙ্গণকে বাঁচিয়ে রাখতে আগামী মাস থেকেই শুরু হবে মঞ্চনাটক, সঙ্গীত, নৃত্যাসহ নানা সাংস্কৃতিক কর্মকাণ্ড।

করোনার প্রভাবে যেসব সংস্কৃতিকর্মী অর্থনৈতিক সমস্যায় আছেন তাদের তালিকা অনুযায়ি সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে সবকিছু ঠিকঠাক করে চলচ্চিত্রের কাজ পুরোদমে শুরু হবে বলে জানিয়েছেন বিএফডিসি’র পরিচালক (উৎপাদন) মো. ঈশান আলী রাজা বাঙালী।

স্বাস্থ্যবিধি মেনে চলচ্চিত্রের কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews
error: Content is protected !!