1. info@shikorsongbad.com : শিকড় সংবাদ :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত কচুয়ার সাচার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত কচুয়ার বিতারা ইউপি ৬নং ওয়ার্ড বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত সাচার ডিগ্রী কলেজের নব-নির্মিত আইসিটি ভবন ও শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন কচুয়ার বড়দৈল দাখিল মাদ্রাসার শিক্ষানুরাগী সদস্য হলেন যুবলীগ নেতা মহসিন নবীর কচুয়ায় সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত সৌদিতে ট্যাংকির কাজ করতে গিয়ে মর্মান্তিক নিহত কচুয়ার যুবক সাখাওয়াতের লাশ ফেরত চায় পরিবার নেতাকর্মীদের ভোটেই আমি কচুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হতে চাই কচুয়া উপজেলা পর্যায়ে জিসান আহমেদ পাটোয়ারী শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত কচুয়ার রাজবাড়ীতে বালিকা উচ্চ বিদ্যালয় স্থাপনের লক্ষে মতবিনিময় সভা

অব্যবহৃত ইন্টারনেট ডেটা ফেরত পেতে তথ্য জানানো হয়েছে।

নাজমুল রনি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ১১০ বার পড়া হয়েছে

অব্যবহৃত ইন্টারনেট ডেটা ফেরত পেতে গ্রাহকদের নতুন করে কিছু শর্ত দিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

তারা জানিয়েছে, কোনও গ্রাহক যদি অব্যবহৃত ইন্টারনেট ডেটা ফেরত পেতে চান তাহলে তাকে দুটি শর্ত মানতে হবে। প্রথম শর্ত হলো- যে প্যাকেজের ডেটা অব্যবহৃত রয়ে গেছে, সেই একই প্যাকেজ আবার কিনতে হবে। আর দ্বিতীয় শর্ত হলো- বিদ্যমান প্যাকেজ মেয়াদোত্তীর্ণ হওয়ার আগেই প্যাকেজটি আবার কিনতে হবে। তবে ভিন্ন প্যাকেজ কিনলে ডেটা ফেরত পাওয়া যাবে না। সম্প্রতি বিটিআরসিতে অনুষ্ঠিত ‘ডেটা প্যাকেজ নির্দেশিকা’ অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়েছে।

নতুন নির্দেশিকা অনুযায়ী মোবাইল ফোন অপারেটররা ‘রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট’ কাজের জন্য সর্বোচ্চ ১০টি প্যাকেজ ব্যবহার করতে পারবে। প্যাকেজের ভিন্নতা নির্ধারণে দুটি প্যাকেজের মধ্যে ন্যূনতম পার্থক্য হবে ১০০ এমবি ডেটা অথবা ১০ মিনিট টকটাইম অথবা উভয়ই। সব প্যাকেজের মেয়াদ ৩, ৭, ১৫ বা ৩০ দিনের হতে হবে। গত ১৬ মার্চ থেকে এ নির্দেশনা কার্যকর করা হয়।

এর আগে ১৫ মার্চ বিটিআরসি কার্যালয়ে ‘ডেটা প্যাকেজ নির্দেশিকা’ আনুষ্ঠানিক উদ্বোধন করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, সামনের দিনগুলোতে মোবাইল অপারেটরদের প্রধান ব্যবসায় জায়গা হবে ডেটা। মোবাইলে কল থাকবে, কথা থাকবে তবে শতভাগ কথাই ডেটা নির্ভর হয়ে যাবে। তা নিয়ে এখনই গ্রাহকদের চাহিদা অনুযায়ী ব্যবসায় পরিকল্পনা করতে না পারলে অপারেটরদের পিছিয়ে পড়তে হবে।

তিনি বলেন, আগে তিন দিনেই যে ডেটার মেয়াদ শেষ হয়ে যেত এখন তার মেয়াদ একটু বেড়েছে। তবে এটাকে মেয়াদহীন করার বিষয়ে বিটিআরসিকে কাজ করতে হবে। এ বিষয়ে অপারেটরদের অবশ্যই এগিয়ে আসতে হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews
error: Content is protected !!